মোহাম্মদ হোসেন, হাটহাজারী:

কর্মের প্রতি একাগ্রতা, সততা এবং সাহসীকতার প্রতীক ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম সরদার। যোগদানের কয়েক মাসেই হাটহাজারী ভূমি ব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছেন নিজের কাজের প্রতি ভালোবাসা দিয়েই। হাটহাজারী ভূমি অফিসে সেবা গ্রহিতাদের ভোগান্তি কমিয়ে নাগরিক সেবা নিশ্চিত করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন আরিফুল ইসলাম সরদার।

হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম সরদার এর পদোন্নতি বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তার সম্পর্কে এভাবেই নিজের অভি ব্যাক্তি প্রকাশ করেন হাটহাজারী উপজেলা চেয়ারম্যান মাহাবুবুল আলম চৌধুরী।

হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম সরদারকে পদোন্নতি জনিত বিদায় ও নবাগত সহকারী কমিশনার (ভূমি) এম আরমান শাকিলের সংবর্ধনা অনুষ্টান উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার(১০ এপ্রিল) দুপুরে উপজেলা কনফারেন্স রুমে এ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন নবাগত সহকারী কমিশনার (ভুমি) আরমান শাকিল।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম রেজার সঞ্চালনায় বিদায়ী সংবর্ধনায় আরো বক্তব্যে রাখেন, উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা শাকিলা খাতুন, হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ ইউনুছ, প্রকৌশলী কামরুজ্জামান, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাংগীর, উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি এডভোকেট মোঃ শামিম, সাধারন সসম্পাদক নুরুল আবছার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান যথাক্রমে আহছান লাভু, মঞ্জুর হোসেন মাসুদ, সরোয়ার মোর্শেদ তালুকদার, ইদ্রিছ মিয়া তালুকদার, প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া।

চেয়ারম্যান সমিতির সভাপতি এডভোকেট মোঃ শামিম বলেন,আরিফূল ইসলাম সরদার হাটহাজারী ভুমি অফিসে যোগদানের পর ভূমি বিষয়ে যেসব সেবা প্রদান করেছেন তা সত্যিই অতুলনীয়। উনার মেধা, দক্ষতা ও অক্লান্ত পরিশ্রমে এই অফিসের আশেপাশ দালাল চক্রের হাত থেকে সাধারণ জনগণ মুক্তি পেয়েছে।

বিদায়ী এসিল্যান্ড বলেন, আমি প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা হিসেবে কাজ করেছি। যথা সাধ্য চেষ্টা করেছি সরকারের অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার। মানুষ তার কাম্যর মধ্যে দিয়ে চিরজীবন বেঁচে থাকে, আমিও আমার কর্ম দিয়ে আপনাদের মাঝে বেঁচে থাকতে চাই। পাশাপাশি ভূমি অফিসের সেবা মানুষের দৌড গোডায় নির্বিঘে পৌঁছে দেয়ার চেষ্টা করেছি। সকলে যাতে ভূমি অফিসের সেবা শতভাগ পায়তার প্রচেষ্টা করেছি। এসব কর্ম বাস্তবায়ণ করতে আপনাদের আন্তরিক সহযোগীতায় ছিল আমার প্রেরণা।

তিনি আরো বলেন,আপনারা যারা আমার সেবাগ্রহিতা ছিলেন আপনাদের সহযোগিতার কথাও কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি। সবশেষে আমার ত্রুটিগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। যদি এতটুকু সাফল্য কিছু থাকে তার সবটুকুর অংশীদার আপনারা। আপনারা সকলে ভাল থাকবেন। আপনাদের সকলের নিকট দোয়া প্রত্যাশী।’

তিনি হাটহাজারী উপজেলা (ভূমি) অফিসে যোগদানের পর থেকেই ভূমি সেবা জনগনের দৌরগোড পৌঁছে দিতে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেন। যোগদানের ৭ মাসের মধ্যে পদোন্নতি হয়ে হাটহাজারী থেকে বিদায় নেন।

দালাল মুক্ত ভূমি অফিস গঠনের লক্ষে বিভিন্ন পদক্ষেপ নেন তিনি। জনসচেতনার জন্য বিভিন্ন সেবা সংক্রান্ত নিযমাবালীর লিফলেট বিতরন, সিটিজেন চার্টার, অভিযোগ বক্স, হেল্প ডেস্কসহ নানা প্রকল্প চালু করেন। সেবার মান বৃদ্ধির জন্য কর্মকর্তাদের নিদের্শ দেন। কর্মকতারাও তার কর্মকান্ডের সাথে একাত্ত্বতা প্রকাশ করেন। জনগনের বসার জন্য অফিসের সামনে বসারস্থান গড়ে তুলেন।